1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মুন্সীগঞ্জ সিরাজদিখানে পুলিশ কর্তৃক মামলার আসামী গ্রেফতার, সাংবাদিককে দোষারোপ করে হুমকি গোপালগঞ্জে টুঙ্গিপাড়ায় ভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে মহিলা মৃত্যু বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন কুুষ্টিয়ায় ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হলো তিন দিনব্যাপী ঐতিহ্যবাহী লাঠিখেলা বাঘায় ইউএনও তরিকুল ইসলাম এর পুনর্বহালের দাবিতে মানববন্ধন। শাহবাগে সভা-সমাবেশ করা যাবে না কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা নীলফামারীর ডোমারে মিম টেলিকমের দোকানের চুরির ঘটনায় গ্রেপ্তার ২ গলাচিপায় ৬০ বছর পূর্বে রেকর্ডীয় সম্পত্তিতে সরকারি কৃষি অফিসের গােডাউন স্থাপন রাজশাহী কলেজে ছাত্রদলের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু

এবার থেকে কোন সরকারি প্রতিষ্ঠানে সিভিক ভলেন্টিয়ার ডিউটিতে থাকতে পারবে না,সাফ জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ২৮ ০৫ বার পঠিত

মনোয়ার ইমাম, ভারত সংবাদদাতাঃ আজ ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের ডিভিশন বেঞ্চ পরিস্কার করে জানিয়ে দিল পশ্চিম বাংলার কোন সরকারি প্রতিষ্ঠানের ডিউটিতে থাকতে পারবে না সিভিক ভলেন্টিয়ার। এদিন আর জি কর হাসপাতালে র মহিলা ডাক্তারের উপর ধর্ষণ ও খুনের ঘটনায় দোষীদের বিরুদ্ধে বিচার নিয়ে সুপ্রিম কোর্টের তিন সদস্যের একটি ডিভিশন বেঞ্চ এ আপিল করেন মৃত মহিলা ডাক্তারের আইনজীবী ব্যারিস্টার ফিরোজ এদুলাজি এবং ফেরদৌস শামিম।

তারা বলেন যে আর জি কর হাসপাতালে মহিলা ডাক্তারের ধর্ষণ ও খুনের ঘটনায় দোষী প্রমাণিত যে ব্যক্তি সে আসলে একজন সিভিক ভলেন্টিয়ার।তার নাম সঞ্জয় রায়। তিনি দিনের পর দিন অবাধে ডিউটি এবং ডিউটি না থাকা সত্ত্বেও ঘুরে বেড়িয়েছেন এই আর জি কর হাসপাতালে। যার কারণে নিরাপত্তা হীন অবস্থায় আর জি কর হাসপাতালে মহিলা ডাক্তারের উপর ধর্ষণ ও খুনের ঘটনা ঘটেছে। এই ঘটনায় দায়ী এই সিভিক ভলেন্টিয়ার সঞ্জয় রায়। এই ঘটনার পর কি করে পশ্চিম বাংলা সরকারের অধীনে সিভিক ভলেন্টিয়ার কে দিয়ে সরকারি প্রতিষ্ঠানের কাজ করতে দিচ্ছে পশ্চিম বাংলা সরকার। সেই সঙ্গে ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের অর্ডার ২০১১, সালে কোন সরকারি প্রতিষ্ঠানের ডিউটিতে থাকতে পারে না সিভিক ভলেন্টিয়ার।সেই নির্দেশ কে উপেক্ষা করে কি করে এতবড় সরকারি হাসপাতালে সিভিক ভলেন্টিয়ার দিয়ে ডিউটি করাচ্ছে সরকার।এর পর ভারতের সর্বোচ্চ আদালতের সেলিটর জেনারেল তুষার মেহতা র সামনে প্রধান বিচারপতি শ্রী ডি ওয়াই চন্দ্রচূড় নেতৃত্বে তিন সদস্যের ডিভিশন বেঞ্চ এর পক্ষ থেকে প্রধান বিচারপতি বলেন যে এবার থেকে কোন সরকারি প্রতিষ্ঠানের ডিউটিতে থাকতে পারবে না সিভিক ভলেন্টিয়ার।সেই সঙ্গে পশ্চিম বাংলা সরকারের অধীনে সিভিক ভলেন্টিয়ার এর গুনগত মান ও শিক্ষা গত মান বিচার করে তা সুনিশ্চিত করে সুপ্রিম কোর্টের কাছে তুলে ধরতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ