1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঘায় ইউএনও তরিকুল ইসলাম এর পুনর্বহালের দাবিতে মানববন্ধন। শাহবাগে সভা-সমাবেশ করা যাবে না কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা নীলফামারীর ডোমারে মিম টেলিকমের দোকানের চুরির ঘটনায় গ্রেপ্তার ২ গলাচিপায় ৬০ বছর পূর্বে রেকর্ডীয় সম্পত্তিতে সরকারি কৃষি অফিসের গােডাউন স্থাপন রাজশাহী কলেজে ছাত্রদলের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু বিরামপুরে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (HPV) টিকাদান ক্যাম্পেইন  অবহিতকরণ সভা অনুষ্ঠিত আতাউর রহমান নোমান এর কথায় ফজলুর রহমান বাবুর”আই অ্যাম সরি” কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা পঞ্চগড়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে  আলেচনা সভা অনুষ্ঠিত

বগুড়ায় বিএনপির নিখোঁজ ২ নেতার সন্ধান চেয়ে হাইকোর্টে রিট

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ ডিসেম্বর, ২০২৩
  • ৯২ ০৫ বার পঠিত

মিরু হাসান, স্টাফ রিপোর্টারঃ বগুড়ার কাহালু উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরিচয়ে তুলে নেওয়োর পর নিখোঁজ হওয়া উপজেলা বিএনপির সহ-দফতর সম্পাদক আনোয়ার হোসেন হৃদয় ও একই উপজেলা বিএনপি নেতা দেলোয়ার হোসেনের সন্ধান চেয়ে হাইকোর্টে রিট আবেদন দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ রিট আবেদন দাখিল করেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ।   

পরে রিট আবেদনের বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, গত ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবসে বিএনপি নেতা আনোয়ার হোসেন হৃদয় ও দেলোয়ার হোসেনকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তুলে নিয়ে যায় বলে তাদের পরিবারের দাবি। নিখোঁজ হওয়ার পর পরিবারের লোকজন স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে যোগাযোগ করেন এবং জিডিও করেন। কিন্তু দুঃখজনকভাবে ১৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তাদের আদালতে উপস্থাপন করা হয়নি। তাদের বিরুদ্ধে কোনও মামলাও ছিল না। পরিবারের সদস্যরা এখনো পর্যন্ত তাদের কোনও সন্ধান পাচ্ছেন না। এই দুই বিএনপি নেতার সন্ধান চেয়ে তাদের সন্তানেরা হাইকোর্ট রিট আবেদন করেছেন। রিটে আইন মন্ত্রাণয়ের সচিব, পুলিশের আইজসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

এর আগে গত ২০ ডিসেম্বর বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আনোয়ার হোসেন হৃদয়ের স্ত্রী আঁখি বেগম অভিযোগ করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে তুলে নিয়ে গেছে। সংবাদ সম্মেলনে আঁখি বেগম বলেন, গত ১৪ ডিসেম্বর তার স্বামী তার কর্মস্থল বগুড়ার শেরপুর পল্লী উন্নয়ন একাডেমি থেকে ফেরার পথে অফিসের গেট থেকে বিকাল সাড়ে ৫টার দিকে ডিবি পরিচয়ধারী সাদা পোশাকে তিন থেকে চার জন তাকে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। যার সন্ধান আজও পাওয়া যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ