1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কুুষ্টিয়ায় ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হলো তিন দিনব্যাপী ঐতিহ্যবাহী লাঠিখেলা বাঘায় ইউএনও তরিকুল ইসলাম এর পুনর্বহালের দাবিতে মানববন্ধন। শাহবাগে সভা-সমাবেশ করা যাবে না কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা নীলফামারীর ডোমারে মিম টেলিকমের দোকানের চুরির ঘটনায় গ্রেপ্তার ২ গলাচিপায় ৬০ বছর পূর্বে রেকর্ডীয় সম্পত্তিতে সরকারি কৃষি অফিসের গােডাউন স্থাপন রাজশাহী কলেজে ছাত্রদলের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু বিরামপুরে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (HPV) টিকাদান ক্যাম্পেইন  অবহিতকরণ সভা অনুষ্ঠিত আতাউর রহমান নোমান এর কথায় ফজলুর রহমান বাবুর”আই অ্যাম সরি” কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা

সমাজে নির্যাতিত নিপীড়িত অধিকার বঞ্চিত মানবসেবায় বিশেষ অবদান রাখার জন্য  ‘একুশে স্মৃতি পদক-২০২৪’ পেলেন ফাতেমা পারুল

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৬১ ০৫ বার পঠিত

মুহাম্মদ এমরান, বান্দরবানঃ সমাজে নির্যাতিত নিপীড়িত অধিকার বঞ্চিত মানবসেবায় বিশেষ অবদান রাখার জন্য বান্দরবান জেলা পরিষদের সম্মানিত সদস্য ও লামা উপজেলা মহিলা আওয়ামী লীগ এর সভাপতি নারী নেত্রী ফাতেমা পারুল ‘একুশে স্মৃতি পদক-২০২৪’ এ ভূষিত হয়েছে।

ঢাকার সেগুনবাগিচার কেন্দ্রীয় কঁচি-কাঁচার মেলা মিলনায়তনে শনিবার (১৭ই ফেব্রুয়ারী) একুশে স্মৃতি পরিষদের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত ‘ভাষা আন্দোলন থেকে আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে ফাতেমা পারুল এর নাম ঘোষনা করা হয়।

একুশে স্মৃতি পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ আতাউল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক বিচারপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ছিদ্দিকুর রহমান মিঞা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,গ্লোবাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামান, সাবেক উপমন্ত্রী ও ১৪ দলীয় কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা সাদেক সিদ্দিকী, একুশে স্মৃতি পরিষদের উপদেষ্টা হযরত শাহ সুফী সাইফ আনোয়ার মোবারকী।

সমাজে নির্যাতিত নিপীড়িত অধিকার বঞ্চিত সফল ও শ্রেষ্ট মানব সেবায় বিশেষ অবদানের জন্য ‘একুশে স্মৃতি পদক-২০২৪’ ও সনদপত্র ভুষিত হওয়ার খবরে পুরো বান্দরবান জেলা জুড়ে রাজনৈতিক, সামাজিক,সাংস্কৃতিক অঙ্গন সহ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা অব্যহত ভাবে চলছে।

সম্প্রতি ঢাকাস্থ জাতীয় সংগঠন একুশে স্মৃতি পরিষদের জুরিবোর্ডের  একটি জরীপে বিশিষ্ট সমাজ সেবিকা ফাতেমা পারুলকে মানব সেবায় আমন্ত্রণ জানিয়ে মনোনীত করেন।

নারী নেত্রী ফাতেমা পারুল বলেন, আমি হঠাৎ পারিবারিক ট্রাজেড়ীর কারনে যথা সময়ে জাতীয় এই মহতী অনুষ্টানে উপস্থিত হতে না পারায় অত্যন্ত দুঃখ প্রকাশ করছি। যেকারনে আমার নিজ ব্যক্তিগত প্রতিনিধির মাধ্যমে  ‘একুশে স্মৃতি পদক ২০২৪’ সম্মাননা ও সনদপত্র গ্রহন করি।
তিনি আরো বলেন,  আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন, আমি যেন সবসময় সমজে নির্যাতিত নিপীড়িত গরীব অসহায় মানুষের পাশে থাকতে পারি। আমি চাই সবসময় আপনাদের পাশে থাকতে।

উল্লেখ্য যে, তিনি এর আগেও, সমাজ সেবায় বিশেষ অবদান রাখার জন্য, এশিয়া হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ‘হিউম্যান রাইটস্ পিস এ্যাওয়ার্ড-২০১৯’, ২০২২ সালে শেরে বাংলা গোল্ডেন এ্যাওয়ার্ডসহ ২০২৩ সালে মাদার তেরেসা শাইনিং পার্সোনালিটি এ্যাওয়ার্ড এ ভূষিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ