1. crimeletter24@gmail.com : crimelet_crimelet :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাঘায় ইউএনও তরিকুল ইসলাম এর পুনর্বহালের দাবিতে মানববন্ধন। শাহবাগে সভা-সমাবেশ করা যাবে না কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা নীলফামারীর ডোমারে মিম টেলিকমের দোকানের চুরির ঘটনায় গ্রেপ্তার ২ গলাচিপায় ৬০ বছর পূর্বে রেকর্ডীয় সম্পত্তিতে সরকারি কৃষি অফিসের গােডাউন স্থাপন রাজশাহী কলেজে ছাত্রদলের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু বিরামপুরে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (HPV) টিকাদান ক্যাম্পেইন  অবহিতকরণ সভা অনুষ্ঠিত আতাউর রহমান নোমান এর কথায় ফজলুর রহমান বাবুর”আই অ্যাম সরি” কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা পঞ্চগড়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে  আলেচনা সভা অনুষ্ঠিত

সেভ সিলেটের উদ্যোগে বিনামূল্যে আতিথেয়তা

  • প্রকাশের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ১৮৬ ০৫ বার পঠিত

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধি -ঃ নগরায়ণ ও সভ্যতার উন্নতির শুরুর দিকে সরাইখানা ব্যবস্থার সঙ্গে মানুষের পরিচয় ঘটে। পথিক, মুসাফির ও আগুত্তকদের কল্যাণে সরাইখানা নির্মাণ করা হতো। দরিদ্র, মিসকিন ও অসহায়দের খাবারের ব্যবস্থা করা হতো সরাইখানায়। কালের প্রবাহে এক সময় হারিয়ে যায় এই ব্যবস্থাটি। মানুষের কল্যাণে ব্রত স্বেচ্ছাসেবী সংগঠন সেভ সিলেট ঐতিহ্যবাহী এই পদ্ধতিটি ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহণ করে। গতকাল শুক্রবার নগরের মিরাবাজারে শুরু হয় ‘সরাইখানা’ বা আগত মুসাফির, দরিদ্র ও অসহায় মানুষের জন্য বিনামূল্যে আতিথেয়তার ব্যবস্থা। এতে শতাধিক মানুষকে আপ্যায়ন করানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, সেভ সিলেটের প্রতিষ্ঠাতা আয়ান মুমিনুল হক, যুক্তরাজ্য প্রবাসী শাহনাজুল ইসলাম চৌধুরী, রেজা মাবুব চৌধুরী, সেভ সিলেটের পরিচালনা কমিটির সদস্য আমিনুল হক রানা, মাজেদুল হক, জাবেদ হোসেন নিরব, তানভীর আহমেদ, মোমেদ হোসেন, আনাস চৌধুরী। সদস্য মাইনুল ইসলাম শাওন, ওবায়দুল হক সোহাগ, জাফর সারওয়ার, ফাহিম তালুকদার, হায়দর সিদ্দিক, ।
স্বেচ্ছাসেবক মুক্তার আহমদ, রুহুল আমিন জগলু, মাহিয়ান মাহি, আব্দুল মালিক, কামরুল হাসান, মীর মোহাম্মদ মাহফুজ, ইশতিয়াক মাহমুদ ফাহিম, আনওয়ার আহমদ, এইচ সিয়াম, এনামুল ইসলাম মুন্না, মাসুম আহমদ, আরিফ আহমদ রিপন প্রমুখ।

সেভ সিলেটের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতি শুক্রবার দুপুরে নগরে আগত মুসাফির মুসাফির, দরিদ্র ও অসহায় মানুষের জন্য বিনামূল্যে আতিথেয়তার ব্যবস্থা থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো সংবাদ